Hi, Guest! Login Register

সব স্মার্টফোনে গুরুত্বপূর্ণ পাঁচটি অ্যাপ থাকা উচিত

Homeএন্ড্রয়েড টিপসসব স্মার্টফোনে গুরুত্বপূর্ণ পাঁচটি অ্যাপ থাকা উচিত

আস্সালামু-আলাইকুম।কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন।আমিও ভালো আছি।আজ আবারও একটি গুরুত্বপূর্ণ টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।আজ আমি গুরুত্বপূর্ণ পাঁচটি এপপ্স সম্পর্কে আলোচনা করবো যেগুলো প্রায় সব স্মার্টফোন এ থাকা জরুরি।বর্তমান এই যুগে সবাই কম বেশি স্মার্টফোন ব্যবহার করি।আর এই স্মার্টফোনটি আরো স্মার্ট হয়ে উঠে বিভিন্ন এপপ্স এবং গেমস এর সমাহারে।আর তাই আজ আমি এই টিউটোরিয়ালে এমন পাঁচটি এপপ্স সম্পর্কে আপনার জানাবো যেগুলো বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অনেক সহায়ক ভূমিকা পালন করে।তো চলুন শুরু করা যাক।

Kinemaster :- এটি একটি ভিডিও এডিটিং এপ।এই এপটির সাহায্যে খুব প্রফেশনালভাবে ভিডিও এডিটিং করা যায়।যারা মোবাইল দিয়ে ইউটিউবিং করে তাদের জন্য এই এপটি অন্যতম একটি চয়েজ।অনেকেরই কম্পিউটার না থাকায় ভালো ভিডিও এডিটিং করতে পারে না।আর তাই আমি বলবো এই এপটি ব্যাবহার করতে।কারণ একটি প্রফেশনালভাবে ভিডিও এডিটিং করার জন্য যে টুলস গুলো প্রয়োজন তার সব উপকরণ এই সফটওয়্যার এ আছে।

Skatch :- কার্টুন আকার জন্য এই এপটি একদম পারফেক্ট।আমাদের মধ্যে অনেকেই ডিজাইন রিলেটেড কাজে যুক্ত আছি বা অনেকেরই ডিজাইন করতে ভালো লাগে।অনেকেই মাইক্রোসফট পেইন্টার দিয়ে বিভিন্ন কার্টুন বানিয়ে থাকে।যেটা শুধু কম্পিউটার এ বাবহার করা যায়।যা অনেকেরই সম্ভব হয়ে উঠতে পারে না।এই skatch এপটিতে প্রায় সব অপশনই আছে যা মাইক্রোসফট পেইন্টার এ রয়েছে। আপনি যদি কার্টুন বা ডিজাইন এর কাজে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই এপটি হতে পারে আপনার ম্যাজিক ব্রোন।

Shazam :- এটি মূলত তাদের জন্য যারা সংগীত প্রিয়।যেকোনো গান, সেটা হোক ইংলিশ বা আরাবিক, আপনি এই এপটির সাহায্যে শুনতে পারবেন।এই এপটির একটি অসাধারণ বৈশিষ্ট্য হলো মনে করেন আপনি একটি গান শুনতে চাঁচ্ছেন কিন্তু গানের নাম জানেন না ।শুধু গানের একটা সুর আপনার মনে আছে।ব্যাস হয়ে গেল।আপনার সেই সুরটা শুধু এপটিকে শুনিয়ে দিবেন ।আর কিছু করা লাগবে না।আপনি যেই গান শুনতে চাচ্ছেন সেই গানই আপনাকে এনে দিবে এই এপটি যা অনেকটা আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স এর ।

Office suite : ব্যাক্তিগতভাবে আমি এই এপটিকে অনেক পছন্দ করি। কারণ এই একটা এপ তিনটি এপের কাজ করে একসাথে।মাইক্রোসফট ওয়ার্ড,এক্সসেল,পাওয়ার পয়েন্ট এই তিনটি এপ্পসের কাজ একাই করে থাকে ।আমাদের লেখাপড়ার প্রয়োজনে অনেক সময় স্লাইড বানাতে হয়,রিপোর্ট তৈরি করতে হয়,এক্সসেল সিট বানাতে হয়।যার জন্য ওয়ার্ড,পাওয়ার পয়েন্ট,এক্সসেল আলাদা আলাদা ভাবে ব্যাবহার করতে হয় যা অনেকটা ঝামেলাপূর্ন।এই office suite এপটি দিয়ে ওই তিনটি কাজ একসাথে করা যায় যা আমাদের পরিশ্রম ও সময় দুটোকেই কমিয়ে দিবে।

Draw catoons 2 : এই এপটি মূলত কার্টুন এর এনিমেশন বানানোর জন্য বিশেষ ভাবে তৈরি করা হয়েছে।skatch এপটি দিয়ে অনেক সুন্ধর কার্টুন বানানো যাবে কিন্তু এনিমেশন বানানো যাবে না।তাই এই এপটি দিয়ে বানানো কার্টুন আপনি এনিমেশন এ রূপান্তর করতে পারবেন।

সবগুলো এপপ্স আপনি গুগল প্লে স্টোর এ সার্চ দিলেই পেয়ে যাবেন।

পরিশেষে একটা কথা বলতে চাই,যদি টিউটোরিয়ালটি আপনার একটু হলেও উপকারে আসে তাহলে এই বান্দার জন্য মন থেকে দুয়া করে দিবেন যাতে এরকম আরো টিউটোরিয়াল নিয়ে আসতে পারি ইনশাল্লাহ। ধণ্যবাদ সবাইকে।😍😍

টিউনটি কেমন হয়েছে তা পুরোটাই আপনাদের উপর নির্ভর করবে। So, কমেন্ট বক্সে লিখে ফেলুন কেমন হয়েছে। আর একটা ধন্যবাদ প্রাপ্য থাকলাম। যদি না বুঝতে পারেন, ১০ বার জিগ্যেস করুন। সমাধান দিতে চেষ্টা করব। রাত জেগে টিউন লিখতে কষ্ট ফিল করি না, তাহলে Reply দিতে দ্বিধা করব কেন.!!

আবারও ধন্যবাদ সবাই কে…

আমার পোস্ট এ যদি আপনার সামান্য হলেও উপকার হয়ে থাকে তাহলে আমাদের সাইট টি ভিজিট করে আসবেন।আমাদের সাইটের লিংক
TipsJano.Com

আমাদের সাইটে ১ টি পোস্ট করেই ৫-১৫ টাকা + ট্রেইনার রোল দেওয়া হয়।আপনার টাকার পরিমান সবনিম্ন ৩০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন।

Share this post on Social Network:
Google+ Pinterest

About Author

Total Posts [53]

› Total Post: [53]
› I am riyad

Leave a Reply

You Must be Login or Register to Submit Comment.

Developed by Helim Hasan Akash | Copyright 2010-2019 ReadBD24.Com